পৃষ্ঠাসমূহ

জল-জোছনার কাব্য

জল-জোছনার কাব্য

রবিবার, ১৮ জুন, ২০১৭

আমি না হয় তোর চিবুকে নিঃসঙ্গ এক তিল হবো

আমি না হয় তোর চিবুকে
নিঃসঙ্গ এক তিল হবো
ভুল দুপুরে তোর আকাশে
কালান্তরের চিল হবো

আমি না হয় তোর জানালায়

মধ্য রাতের বৃষ্টি হবো
মায়া ভরা কাজল চোখে
মৃদু উদাস দৃষ্টি হবো

আমি না হয় তোর খোঁপাতে
রক্ত জবা ফুল হবো
অসাবধানে করে ফেলা
ছোট্ট একটি ভুল হবো


                                                       আমি না হয় তোর অধরে
                                                  একটু খানি আদর হবো
                                                  শীতের রাতে তোর গায়েতে
                                                  উষ্ণ নরম চাদর হবো

                                                  আমি না হয় তোর বুকেতে
                                                  কামনারই আগুন হবো
                                                  মাঘের শেষে তোর আঙিনায়
                                                  ঝরাপাতার ফাগুন হবো
                                                       
                                                  তুই দুঃখ
-ব্যথার ত্রাসে
                                                  শুধু আমাকে রাখিস পাশে//

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন